হেলিকপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানি প্রেসিডেন্ট

হেলিকপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানি প্রেসিডেন্ট
হেলিকপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানি প্রেসিডেন্ট

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিরাইসি একটি বাঁধ উদ্বোধনের জন্য রবিবারে আজারবাইজানে রওনা দেন এবং আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি বাঁধ উদ্বোধনের শেষে ফেরার পথে আজারবাইজান শহরের কাছে অবস্থিত জালফাঁতে নামের একটি জায়গাতে তার হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে।

তার হেলিকপ্টারের সঙ্গে আরও দুইটি হেলিকপ্টার ছিল কিন্তু তারা সুস্থভাবে গন্তব্যে পৌঁছাতে পেরেছে কিন্তু ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি যে হেলিকপ্টার ছিলেন সেটি দুর্ঘটনার কবলে পড়ে। সেই হেলিকপ্টার শুধু ইরানের প্রেসিডেন্টই নয় ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আব্দুল্লাহ হিয়া এবং আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলী হাসান।

হেলিকপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানি প্রেসিডেন্ট

ইরানের বিভিন্ন নিউজ মিডিয়াতে প্রকাশ করা হয়েছে ইরানের প্রেসিডেন্ট রাইসি এখনো খুঁজে পাওয়া যায়নি তবে ৪০ টি উদ্ধারকারী টিম খোঁজার জন্য চেষ্টা করছে। দুর্ঘটনাটি রাতে হওয়ায় খুঁজে পাওয়া সম্ভব হচ্ছে না এছাড়াও আবহাওয়া অনেকটাই খারাপ কুয়াশায় কিছু দেখতে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে ইরানি ইরিনা নিউজ।

ইরানি রাষ্ট্রীয় গণমাধ্যমের তথ্যে জানা গিয়েছে হেলিকপ্টারটি দিশমা নামের একটি পাহাড়ি অঞ্চলে ক্রাশ করেছে। এসব ঘটনা ঘটার পরে ব্রিটিশ সংবাদ মাধ্যম দা টেলিগ্রাফ বলেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বেঁচে আছে কিনা তা নিয়ে রয়েছে দুভরসা। এছাড়াও ইরানের ইরিনা নিউজ জানিয়েছেন দিশমা নামের বাসিন্দারা জানিয়েছেন ওদের এলাকায় একটি বড় ধরনের বিস্ফোরক শব্দ হয়েছে, তবে কোথায় হয়েছে সেটি পাহাড়ি এলাকার কারণে খুঁজে পাওয়া যায়নি।

হেলিকপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানি প্রেসিডেন্ট

এই সকল তথ্য প্রকাশ হওয়ার পরে ইরানের বিভিন্ন অঞ্চলে ইব্রাহিম রাইসির জন্য দোয়া করা হচ্ছে, তিনি যেন সুস্থ থাকেন এবং সুস্থভাবে ফিরে আসেন। এছাড়াও ইরানের বিভিন্ন অঞ্চলে ইসলামবিদ্বেষী কিছু সংস্থা ও গোষ্ঠী আনন্দ উদযাপন করছে ইব্রাহিম রাইসি দুর্ঘটনায় পড়েছেন তাই।

তবে ইরানি কিছু তথ্য সংবাদের জানা গিয়েছে দেখা মিলেছে ইব্রাহিম রাইসি থাকা হেলিকপ্টারটির তবে দেখা মিলেনি এখনো ইব্রাহিম রাইসির। এছাড়া বিভিন্ন দেশ সহযোগিতার হাত বাড়িয়েছে বলে জানিয়েছেন ব্রিটিশ সংবাদমাধ্যম দা টেলিগ্রাফ, সহযোগিতার হাত বিভিন্ন দেশ বাড়ালেও কোন ধরনের সহযোগিতা দেখাচ্ছেন না মার্কিন যুক্তরাষ্ট্র। এদিকে আবার ইজরাইল জানিয়েছে আমাদের এই দুর্ঘটনার সঙ্গে কোন ধরনের সম্পর্ক নেই।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Motivational Spech কে আপনার অনুভূতি জানান

comment url